Thursday , June 8 2023

‘জনগণের শক্তি দেখতে তৈরি থাকুন’, টুইটে বিজেপিকে বার্তা অভিষেকের

নন্দীগ্রামে ‘আক্রান্ত’ মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে এবার সুর চড়ালেন যুব তৃণমূল সবাপতি তথা তৃণমূলনেত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটে বিজেপিকে কড়া বার্তা দিয়ে তিনি লিখেছেন, ‘‘২ রা মে, রবিবার বাংলার জনগণের শক্তি দেখার জন্য নিজেকে প্রস্তুত করুন বিজেপি।’’

বুধবার দুপুরে হলদিয়ায় মনোনয়নপত্র জমা দেওয়ার পর নন্দীগ্রামে ফিরে যান তৃণমূল সুপ্রিমো। সেখানে একের পর এক মন্দিরে গিয়ে তিনি জনসংযোগ কর্মসূচি পালন করেন। বুধবার সন্ধেয় তিনি যখন নন্দীগ্রামের বিরুলিয়ার কাছে একটি মন্দির থেকে বের হচ্ছিলেন ঠিক সেই সময় থাকে কেউ বা কারা তাঁকে ধাক্কা মারে বলে অভিযোগ। পরিকল্পনা করে তাঁকে ধাক্কা দেওয়া হয় বলে অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

ধাক্কা লাগার পরেই তিনি মুখ থুবড়ে মাটিতে পড়ে যান। তাঁর সঙ্গে থাকা নিরাপত্তারক্ষীরা তাঁকে গাড়িতে তোলেন। সঙ্গে-সঙ্গে কলকাতার উদ্দেশ্যে রওনা হন মমতা। গাড়িতে বসে বসে রীতিমতো কাতরাচ্ছিলেন তৃণমূলনেত্রী। সাংবাদিকদের তিনি বলেন, “৪-৫জন চক্রান্ত করে ধাক্কা মেরেছে। জেনে শুনে ষড়যন্ত্র করে আমাকে আক্রান্ত করা হয়েছে। নির্বাচন কমিশনে অভিযোগ জানাবো।”

ইতিমধ্যেই তৃণমূলনেত্রী ‘আক্রান্ত’ হওয়ার প্রতিবাদে শহর কলকাতা ছাড়াও জেলা-জেলায় বিক্ষোভ-প্রতিবাদ দেখিয়েছেন তৃণমূলকর্মীরা। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, দলনেত্রীর ‘আক্রান্ত’ হওয়ার ঘটনার প্রতিবাদে আজ নির্বাচন কমিশনে গিয়ে অভিযোগ জানাবে তৃণমূল। দোষীদের কড়া শাস্তির সুপারিশ করা হবে দলের তরফে। নির্বাচন কমিশনও এব্যাপারে ভীষণ রকমের তৎপরতা নিয়েছে।

বুধবার রাতেই গোটা ঘটনার রিপোর্ট তলব করা হয়েছিল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের কাছ থেকে। প্রাথমিক সেই রিপোর্ট বুধবার রাতেই পাঠানো হয়েছে রাজ্য নির্বাচন কমিশনকে। ইতিমধ্যেই দিল্লিতে নির্বাচন কমিশনের কাছে লেই রিপোর্ট পাঠিয়ে দেওয়া হয়েছে। রিপোর্ট খতিয়ে দেখে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন এরাজ্যে নির্বাচনের কাজে নিযুক্ত বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে।

নন্দীগ্রামে তাঁর উপর ষড়যন্ত্র করে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে কলকাতার SSKM হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে চিকিৎসাধীন মুখ্যমন্ত্রী। হাড় না ভাঙলেও তাঁর পেশিতে চোট রয়েছে। তাঁর চিকিৎসায় তৈরি মেডিক্যাল বোর্ড তাঁর খেয়াল রাখছেন।

কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে তৃণমূল সুপ্রিমোকে। আপাতত দু’দিন তিনি হাসপাতালে থাকবেন বলে জানা গিয়েছে। এদিকে, দলনেত্রী আক্রান্ত হওয়ার ঘটনায় বিজেপিকে কাঠগড়ায় তুলে সুর চড়িয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটে অভিষেক লিখেছেন, ‘‘২ রা মে, রবিবার বাংলার জনগণের শক্তি দেখার জন্য নিজেকে প্রস্তুত করুন বিজেপি।’’

About M

Check Also

প্রার্থী না হয়েও যেভাবে জিতলেন মমতার ভাইপো অভিষেক

বিজেপির বড় বড় প্রার্থীদের বিরুদ্ধে হাত ধরাধরি করে লড়াই করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং ভাইপো অভিষেক …